1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
  2. rm72735@gmail.com : Md Rasel Mahmud : Md Rasel Mahmud
সব বিশ্ববিদ্যালয়ের আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি শিক্ষার্থীদের ভোগান্তিতে ফেলবে- ইউজিসি চেয়ারম্যান - আমাদের ভোলা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

সব বিশ্ববিদ্যালয়ের আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি শিক্ষার্থীদের ভোগান্তিতে ফেলবে- ইউজিসি চেয়ারম্যান

  • আপডেটের সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ৩২৯ বার পঠিত

প্রতি বছর পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শেষ হলে ভর্তি প্রক্রিয়া শুরু করে জাতীয় বিশ্ববিদ্যালয়। কিন্তু এবার তা পাল্টে যাচ্ছে। করোনার কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের কার্যক্রম গত বুধবার (২৮ জুলাই) থেকে শুরু হয়েছে। ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির এ আবেদন চলবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত।

ইউজিসির চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ বলছেন, এ পদ্ধতিতে ভোগান্তি বাড়বে শিক্ষার্থীদের। কারন জাতীয় বিশ্ববিদ্যালয় যদি আগে ভর্তি করে তাহলে কিছু শিক্ষার্থী একবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজে ভর্তি হবে, পরে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেলে চলে যাবে।

এতে শুধু শিক্ষার্থীদের ভোগান্তি নয় বরং বিশ্ববিদ্যালয়েরও ভোগান্তি হবে। বিশ্ববিদ্যালয়গুলোর শূন্য আসন পূরণ করতে সমস্যায় পড়তে হবে। আবার দুই জায়গায় ভর্তি হতে হলে শিক্ষার্থীদেরও বেশি অর্থ ব্যয় হবে।

ইউজিসির চেয়ারম্যান বলেন, আমার কাছে মনে হয় সব বিশ্ববিদ্যালয়ের আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি করানোটা ঠিক হবে না। তারা আগে যেভাবে ভর্তি করত, সেটাই অনুসরণ করা উচিত। কারণ আমরা যে হয়রানিটা কমানোর জন্য গুচ্ছ ভর্তি পদ্ধতি চালু করেছি, এভাবে ভর্তি হলে সেটা তো থেকেই যাবে। আমরা সেই হয়রানিটা চাই না। ইউজিসির পক্ষ থেকে আমরা এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে আলোচনা করব।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথমে আগামী ৩১ জুলাই থেকে ভর্তি পরীক্ষা শুরু করতে চেয়েছিল, কিন্তু তারা সেই তারিখ পরিবর্তন করে আগামী ১ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু করার বিজ্ঞপ্তি দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত কলেজেও ভর্তি আবেদন গ্রহণ শুরু হয়েছে, আগামী ২০ আগস্ট পর্যন্ত চলবে।

Spread the love

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud