1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
শূন্যতা কে পূর্ণতা দিতে হইও না আবর্জনা- রাসেল মাহমুদ - আমাদের ভোলা
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

শূন্যতা কে পূর্ণতা দিতে হইও না আবর্জনা- রাসেল মাহমুদ

  • আপডেটের সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৩৪৪ বার পঠিত
https://ourbhola.com/wp-content/uploads/2021/08/sunnota.jpg
শূন্যতা কে পূর্ণতা দিতে হইও না আবর্জনা- রাসেল মাহমুদ

তোমার শূন্যতা কে পূর্ণতা দিতে কারো মাঝে যেওনা অনায়াসে, হয়তো দরকার নেই তোমাকে না হয়; খুঁজে নিতো স্ব-ইচ্ছাতে। হোক সেটা বন্ধুত্ব,ভালোবাসা কিংবা কারো প্রয়োজন। যে যাকে চায়, সে তাকে খুঁজে বেড়ায়। মন পাড়ায়,বন্ধুত্বের ধরায়, না হয় ফোন কল বা মেসেজের রঙিন পর্দায়।


আজকে তুমি তোমাকে বিলিয়ে দিচ্ছো মানে সবার সাথে সহজেই হেসে-খেলে মিশে যাচ্ছো। কেটে পরে দেখো কতজন খোঁজ নেয়, কার কতটা প্রয়োজন আর কার কতটা শূন্যতা অনুভব হয়।


রঙের এই দুনিয়ায় কেউ কারো নয়,
সময়ে সাথে দেখবে মিছে সব অভিনয়।

রাসেল মাহমুদ


তুমি মানুষ মানেই পরনির্ভরশীল হবে এটাই স্বাভাবিক। কিন্তু যদি একটু বেশি আবেগ প্রবণ বা নিজের মধ্য থেকে বেশি আগ্রহ সৃষ্টি; কারো কাছে আবর্জনার তৈরি করে? সেটা কি তার সহ্য হবে না তোমার কাছে ভালো লাগবে? কোনোটাই নয়।

বন্ধু


গতকালকে যেই বন্ধুদের সাথে আড্ডা দিয়েছো,রঙ তামাশায় মত্ত ছিলে আজ তুমি নিজেই আবার মনের আনন্দ,ভালো লাগা বা সময়ের টানে ফিরে যাচ্ছো। একটু ভিন্নটা খুঁজতে শিখো,আজ যেওনা তাদের কাছে,দিও না মেসেজ বা কল। দেখো খোঁজ নেয় কতজন আর কার বা হয় প্রয়োজন।

বুঝতে শিখো তুমি তাদের কাছে কতটা প্রয়োজন নাকি সবটাই মিছে এই ধরনীর আয়োজন। তোমার অনুপস্থিতি তাদের মাঝে কি এমন কোনো শূন্যতা দেখায় যে কালকে যেই বন্ধুটা আসলো আজ কেনো নেই? যদি এভাবে তোমার খোঁজ না নেয় নিরবে থাকো, তাদের কাছে আবর্জনা হইও না।

প্রিয়জন


যেই মানুষটিকে তুমি ভালোবাসো তাকে অবশ্যই নিজ থেকে কল দেও বা মেসেজ করো,নিজের অজান্তে,তার ইচ্ছার বিরুদ্ধেও তার খোঁজ নেও। তুমি কি সত্যি জানো তার কাছে তুমি কতটা মূল্যবান? সে কি আদৌ তোমার অনুপস্থিতিতে তোমাকে অনুভব করে? কিছু কিছু সম্পর্কে এমন কথা প্রায় হয়- নিজ থেকে আমার মেসেজ বা কল করতে ভালো লাগে না।

তবে নতুন সম্পর্কে এমন হয়না বললেই চলে। যখন দেখবে নিজ থেকে কেউ দেয় না মেসেজ বা কল, তুমি একটু আঁড়াল হয়ে দেখো সেও নিবে না খোঁজ। যখন বন্ধুত্ব বা ভালোবাসায় একে অপরের সমান খোঁজ নেয়া বা প্রয়োজনে পাশে দাঁড়ানোর শূন্যতা দেখতে পাবে, বুঝে নিও তুমি না থাকলেও তাদেরও সময় হাসিতে কাটবে।

তুমি আমার নীল আকাশের চাঁদ – রাসেল মাহমুদ


তুমি যাদের বা যার মাঝে তোমার পূর্ণতা পেয়েছো,সে বা তারা হয়তো তুমিহীন শূন্যতা অনুভবই করেনি। তবে তুমি কেনো ভাবো তার বা তাদের মাঝে তোমার শুন্যতা বিরাজ করে? যদি তুমি তাদের শূন্যতা হয়ে থাকো,তাহলে পূর্ণতা তারাই দিবে। একদিন খোঁজ না নিলে,পাশে না দাঁড়ালে, বন্ধুত্বের আড্ডায় না থাকলে তাদেরই মনে পড়বে তুমি কেনো নেই।

দেখো তুমি যদি আজ মরে যাও কালকে সবাই তোমার বাড়িতে আসবে,খোঁজ নিবে কিভাবে মারা গেছো।কিন্তু মরণের আগে হাজার দিন নিখোঁজ থাকলেও কেউ জানতে চাইবেনা তোমার উপস্থিতি কোথায়। তাই যারা তোমার অনুপস্থিতিকে শূন্যতা অনুভব করে না। তারা তোমায় ছাড়া পূর্ণ রয়েছে। অযথা ভিড় জমাতে যেও না।


যদি তোমার শূন্যতা অনুভবে তোমায় মনে পড়ে,তবে কিছু সময় দূরে গেলে অবশ্যই তোমার খোঁজ নিবে।যদি না নেয় খোঁজ,বুঝতে পারো তুমি তাদের পাড়ায় নিখোঁজ। তবে সরে দাঁড়াও, গড়ে নেও সময়, জবাব দেও তুমি বাঁচতে শিখোনি কারো অবহেলায়।

Spread the love

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud