1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
  2. rm72735@gmail.com : Md Rasel Mahmud : Md Rasel Mahmud
ভালো চাঁদ - তানজিলা তাসফি - আমাদের ভোলা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

ভালো চাঁদ – তানজিলা তাসফি

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৩৩৯ বার পঠিত
ভালো চাঁদ - তানজিলা তাসফি

ভালো চাঁদ – তানজিলা তাসফি

রাস্তার পাশের ল্যাম্পপোস্টের নিয়ন আলোটা আমার খুব ভালো লাগতো, লোডশেডিং হলেই জানালায় হাত রেখে তাকিয়ে থাকতাম।মা কে বলতাম মা ওই যে দেখো চাঁদ। মা হেসে বলতো না মা,ওটা সামান্য একটা লাইট এটা তোমাকে কিছু সময়ের জন্য আলোকিত করবে আর চাদঁ তোমাকে সারাজীবন আলো দিবে।তুমি এটাকে চাদের সাথে গুলিয়ে ফেলো না,আমার মন খারাপ হতো ভাবতাম এটাই আমার ভালো চাঁদ।

আমি কাছ থেকে দেখতে পাই ইচ্ছে হলে ছুঁয়ে দেখতে পারবো।এই ধারনা নিয়ে বেশ কিছু সময় কেটে গেল ধীরে ধীরে সবকিছু বুঝতে শিখলাম, ভালোমন্দের পার্থক্য করতে শিখলাম এমনকি রাস্তার পাশের সোডিয়াম বাতির আলো আর চাঁদের আলোর পার্থক্য ও বুঝলাম,কিন্তু তখনো ছোটবেলার সেই কথা ভেবে ভালো লাগতো। মনে মনে স্বীকার করতাম এ দু’টোর বিস্তর তফাৎ রয়েছে,কিন্তু মার সামনে কখনো স্বীকার করতাম না।

একদিন রাতের বেলা

একদিন রাতের বেলা কোচিং থেকে বাসায় ফিরছিলাম সাথে মা ছিলো,রাস্তায় আমার ভালো চাঁদ গুলো ঝকঝকে আলো ছড়াচ্ছিল। মুহুর্তেই লাইটগুলো অফ হয়ে গেল, অন্ধকারে হাটতে গিয়ে হোচট খেয়ে ধুপ করে নিচে পড়ে গেলাম, চোখ খুলে তাকাতেই হাতে তরল কিছু অনুভব করলাম, মাথাটা কেমন ঝিমঝিম করে উঠলো,,ধীরে ধীরে চোখটা বুজে এল,চোখ খুলে নিজেকে হসপিটালের বেডে আবিষ্কার করলাম।পাশেই বাবা-মা করুণ চোখে আমার মুখের দিকে তাকিয়ে আছো।

আমি উঠে বসার চেষ্টা করলাম কিন্তু পারলাম না মাথায় ব্যথা করছিল,মা আমাকে উঠতে না দিয়ে ধরে আবার শুইয়ে দিল বাবা বললো কিভাবে পড়ে গেলি বলতো? মাথায় পুরো তিন টা সেলাই লাগছে।আমি কিছু বলার জন্য মুখ খুলতেই দেখলাম মা মিটমিট করে হাসতেছে আর বাবাকে বলে তোমার মেয়ের ভালো চাঁদের আলো আজ হঠাৎ করে ফুরিয়ে গেছিলো তাই.. আমি মা কে আর কিছু বলতে না দিয়ে বল্লাম বসায় যাবো এখানে ভালো লাগছে না।

পরদিন আমাকে বাসায় নিয়ে যাওয়া হল সম্পূর্ণ সুস্থ হতে পাঁচ ছয় দিন লেগে গেল।হঠাৎ মায়ের ডাকে ভাবনা থেকে বেরিয়ে এলাম, মা বললো কিরে সেই কখন ছাদে এসে বসেছিস, চল নিচে যাবি। আমি মা কে হাত ধরে পাশে বসালাম মায়ের কাঁধে মাথা রেখে বল্লাম মা দেখো আজ চাঁদ টা কত সুন্দর আলো দিচ্ছে আমার তো সারারাত এখানে বসে থাকতে ইচ্ছে করছে।পিছন থেকে বাবা এসে বললো কেন কেন ঐ চাঁদের আলো এত ভালো লাগবে কেন? চল তোকে তোর ভালো চাঁদের কছে রেখে আসি..আমি ন্যাকা কান্নার সুরে বল্লাম বাবা,,, আর কত বলবে😔😌 সাথে সাথে বাবা আর মা অট্টহাসিতে ফেটে পড়লো। আমি হেসে মায়ের কোলে মাথা রাখলাম।

আমিও শহীদ হতে চাই – রাসেল মাহমুদ

Spread the love

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud