1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
  2. rm72735@gmail.com : Md Rasel Mahmud : Md Rasel Mahmud
প্রতিযোগিতা মূলক শিক্ষার বিস্তার করতে হবে :::::: মোঃ রাসেল মাহমুদ - আমাদের ভোলা
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৩৬ অপরাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

প্রতিযোগিতা মূলক শিক্ষার বিস্তার করতে হবে :::::: মোঃ রাসেল মাহমুদ

  • আপডেটের সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৮৪০ বার পঠিত

শিক্ষা জাতির মেরুদন্ড – মেরুদন্ড ছাড়া একটি মানুষ যেমন সোজা হয়ে দাঁড়াতে পারে না। ঠিক তেমনি শিক্ষা ছাড়া একটি জাতির আলোকিত হওয়ার কথা কল্পনা করা যায় না।

আলোকিত সমাজ নয় আলোকিত মানুষ চাই।কারণ মানুষ নিয়ে গঠিত হয় সমাজ। সমাজের মানুষ গুলো আলোকিত হওয়া মানি একটি সমাজ,দেশ ও জাতি আলোকিত হওয়া।

তাই আসুন সবার আগে নিজেকে আলোকিত করি।তার জন্য দরকার উপযুক্ত শিক্ষা। বর্তমান সময়ে আমরা সবাই কম বেশি সোসাল মিডিয়াতে আসক্ত আবার কেউবা গেইমে। আমরা আজ বাস্তব জীবনকে রেখে বার্চুয়াল জীবনকে বেশি প্রাধান্য দিচ্ছি।

আমরা সবাই পড়ালেখাকে এখন পাঠ্য বইয়ের মধ্যে নয় ছোট একটি স্মার্ট ফোনের মধ্যে বন্ধি করে নিয়েছি। যার মধ্যে পাওয়া যায় বিশ্বের সকল তথ্য।

কিন্তু প্রশ্ন হলো আমরা সবাই কতটুকু সময় ব্যয় করি সেই তথ্য অনুসন্ধানে? মোটেও তেমন বেশি সময় না। আমরা সোসাল মিডিয়াতে বেশির ভাগ সময় বন্ধুদের সাথে আড্ডা দেয়া,ভিডিও দেখা,গল্প পড়া ইত্যাদির মধ্যে সীমাবদ্ধ করে নিয়েছি।

তাই আসুন আমরা সোসাল মিডিয়াতে যতটুকু সময় ব্যয় করি সেটা হোক একটি ভালো কাজের সুফল। আর সেটা যদি হয় পড়ালেখা তাহলে অনেক ভালো হয়। কারণ পূর্বেই বলেছি শিক্ষা জাতির মেরুদন্ড সুতরাং যেভাবে হোক শিক্ষা অর্জন করতে হবেই।

জানার শেষ নেই। সবাই সব জানে না,যে যা জানে সেটা শেয়ার করার মধ্য দিয়ে সব না জানলেও অনেক কিছু তো জানা যাবে? শিক্ষাটা আগের মতো এখন আর কঠোর আইন প্রয়োগে হয়না।হয়, সহজ-সরল কথায় আর আনন্দের মধ্য দিয়ে।

কিন্তু তাই বলে আমরা সেটা করবো না।কারণ আমরা ছোট না,নিজেদের বুঝার বয়স হয়েছে। আমরা এখন বুঝি শিক্ষা লাভ করা আমাদের অতীব প্রয়োজন। কিন্তু আমাদের মাঝে শিখার ক্ষেত্রে দেখা যায় খুব বেশি অলসতা কাজ করে।

তাই আমাদের অলসতাকে আগে দূর করতে হবে এবং প্রতিযোগিতা মূলক শিক্ষার বিস্তার করতে হবে।আমরা চাই একটি সোনালি সমাজ চাই একটি আলোকিত জাতি। তাই শিক্ষায় প্রতিযোগিতা চাই একান্ত।

Spread the love

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud