1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
দক্ষিন এশিয়ার বৃহত্তম জ্যাকব ওয়াচ টাওয়ার, চরফ্যাশন – আমাদের ভোলা
নোটিশ :
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

দক্ষিন এশিয়ার বৃহত্তম জ্যাকব ওয়াচ টাওয়ার, চরফ্যাশন

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৯৪৯ বার পড়েছেন
চরফ্যাশন উপজেলা নামকরনের ইতিহাস

এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার জ্যাকব টাওয়ারে পর্যটকদের উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে।
পর্যটন এলাকা খ্যাত ভোলার চরফ্যাশনে আকাশছোঁয়া নান্দনিক নিপুণশৈলীর স্থাপনার ‘জ্যাকব টাওয়ার’ এবং শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক দেখতে প্রতিদিন সকাল, সন্ধ্যা, রাতেও দেশি-বিদেশি পর্যটকদের পদচারণায় মুখরিত। বিনোদনপ্রেমীরা এই টাওয়ারে উঠে বাইনোকুলারের মাধ্যমে প্রাকৃতিক দৃশ্য উপভোগ করছে। ঈদুল আজহার ছুটির দিনেও বিশেষ করে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার দৃষ্টিনন্দন টাওয়ার লোকে লোকারণ্যে মিলনমেলায় পরিণত হচ্ছে।
দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের বাঁধভাঙা উল্লাসে শহরের আশপাশ যেন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। জ্যাকব টাওয়ারের সর্বোচ্চ চ‚ড়ায় উঠে দেখা যাচ্ছে নৈসর্গশোভিত দিগন্ত রেখায় চারদিকে প্রাকৃতিক সবুজের সমারোহ। বঙ্গোপসাগরের জেলেদের মাছধরার দৃশ্য, চরকুকরী-মুকরী প্রাকৃতিক সৌন্দর্য এবং হরিণের বিচরণ উপভোগ করা যায়। পৌরসভা কর্তৃপক্ষের মতে ঈদ-পরবর্তী এ যাবৎ ৫০ হাজার পর্যটক জ্যাকব টাওয়ার পরিদর্শন করেন।
আইকনিক এই টাওয়ারে স্থাপতি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির উদ্যোগ ও পরিকল্পনায় ভোলার চরফ্যাশন শহরে নির্মিত হয়েছে ‘জ্যাকব টাওয়ার’। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও বাণিজ্যমন্ত্রী আলহাজ তোফায়েল আহমেদ চলতি বছরের ২৪ জানুয়ারি জ্যাকব টাওয়ারের আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর থেকেই দেশ-বিদেশের পর্যটকরা এই টাওয়ার দেখতে আসতে শুরু করেছেন। পাশাপাশি শিশুদের বিনোদনের জন্য চরফ্যাশন পৌরসভা সংলগ্ন গড়ে তোলা হয়েছে শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক। বিকেল থেকেই কোমলমতি শিশুদের নিয়ে পরিবারের লোকজন এ পার্কে আসতে শুরু করেন।
বোরহানউদ্দিন থেকে ঘুরতে আসা দর্শনার্থী মো. আবুল বাশার হাওলাদার জানান, জ্যাকব টাওয়ারের উপড়ে উঠে বাইনোকুলারের মাধ্যমে বঙ্গোপসাগরের জেলেদের মাছ ধরার দৃশ্য, চরকুকরী-মুকরীর প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে হরিণের দৃশ্য মনে হয় কাছে থেকেই উপভোগ করেছি। পরিবার-পরিজন নিয়ে চরফ্যাশন ঘুরতে এসে ভালোই লাগল।
এ ব্যাপারে চরফ্যাশন প্রেসক্লাবের সহসভাপতি ইয়াছিন আরাফাত জানান, জ্যাকব টাওয়ার, জ্যাকব খামার বাড়ি, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভ‚মি চরকুকরী-মুকরী এবং শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কটি স্থাপনের ফলে চরফ্যাশন উপজেলাটি এখন দর্শনার্থীদের কাছে পর্যটন নগরী হিসেবে পরিচিতি লাভ করেছে।
পাশাপাশি এক সময়ের দেশের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন জেলা ভোলাকে দেশ-বিদেশের মানুষের কাছে পরিচিত করে তুলছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2019 আমাদের ভোলা
Developed BY Mohona IT