1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
তুমি রক্তে অর্জিত লজ্জিত বাংলাদেশ - রাসেল মাহমুদ - আমাদের ভোলা
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:২১ অপরাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

তুমি রক্তে অর্জিত লজ্জিত বাংলাদেশ – রাসেল মাহমুদ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯
  • ৮৬৯ বার পঠিত

কলমের কালি শেষ করে বাংলার ইতিহাস লিখে কি লাভ? যেখানে অপরাধী মুক্ত আর বিচারের অভাব।
তুমি লাক্ষো রক্তে অর্জিত বাংলাদেশ, তুমি বাক,ব্যক্তি স্বাধীনতাহীন বাংলাদেশ। তোমার ইতিহাস ঐতিহ্য ৭১ নিয়ে থাকো। আর সঠিক বিচার তুমি টঙ্গে তুলে রাখো।
কবে করেছো তুমি অন্যায়ের প্রতিবাদ? কারণ তুমি নির্লজ্জ ,তুমি বিচারহীন,তুমি ক্ষণিকের মিডিয়া জগত,তুমি একের পর এক কাজের মধ্যে অন্য কাজ লুকিয়ে ফেলা বাংলাদেশ। হ্যাঁ তুমিই পারো স্বচোখে দাঁড়িয়ে দেখতে তোমার বুক থেকে সন্তান কেঁড়ে নেওয়ার চিত্র। তুমিই তো বাংলাদেশ যে কিনা ইতিহাস পড়ো না তৈরি করো। তুমিতো সেই বাংলাদেশ বিশ্বের দরবারে লাল সবুজের কলংকিত এক দেশ।
তোমার জন্য দিলো যারা প্রান,
আজ তুমি কেড়ে নাও তাদের সন্তান।কারণ তুমি পারো তাইতো তুমি বাংলাদেশ।তুমি স্বাধীনতার ৪৮ বছরে পারো নাই যুদ্ধ অপরাধীদের খুঁজে সঠিক বিচার করতে,তুমি পারো নাই রক্ত দিয়ে রক্ষা করা তোমার সৈনিকের মর্যাদা দিতে। নির্মম তোমার ইতিহাস। না হয় তুমি কিভাবে পারো এতকিছু? তাহলে কি বাংলাদেশ তোমার নাম নয়?

তুমিতো দেখি রক্তে অর্জিত দেশ নও,তুমি রক্ত কেড়ে নিয়ে জীবন বিলিয়ে দিতে দেখে প্রতিবাদ বা না বাঁচানোর বাংলাদেশ। তুমি হত্যাকারীর বিচার করো না কেনো? দেশে কি জনসংখ্যা বেশি তাই খাদ্য অভাব বলে?
তবে ৭ কোটি জনতার দেশে তখন অভাব ছিল কেনো?

তুমি লজ্জিত এক বাংলাদেশ। তুমি তরুণদের তৈরি করে পারো নাই মানবতার বন্ধু হিসেবে।তুমি তাদের তৈরি করেছো দাঁড়িয়ে হত্যার চিত্র তুলতে।তুমি তাদের প্রতিবাদ করতে শিখাতে পারো নাই তুমি তাদের হত্যা করার সাহস শিখিয়েছো। তুমিই বাংলাদেশ যেখানে একটি হৃদয় ছুঁয়ে যাওয়া অপরাধকে অন্য একটি হৃদয় ছোঁয়া করুন আত্মনাদের মধ্য দিয়ে মাটি দিয়ে দাও। তুমি তো সেই বাংলাদেশ তোমাকে রক্ষা করা মা-বোনের সম্মান কেড়ে নেও।
আর কি বাকি আছে তোমার চাওয়া পাওয়ার?
হ্যাঁ তুমি বাংলাদেশের জীবন তখন পরিপূর্ণতা পাবে যখন,মৃত্যু তোমারও সামনে এসে দাঁড়াবে।

Spread the love

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud