1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আবেদন করেছে ২ লাখ ৯৬ হাজার ভর্তিচ্ছু - আমাদের ভোলা
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:২০ অপরাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আবেদন করেছে ২ লাখ ৯৬ হাজার ভর্তিচ্ছু

  • আপডেটের সময় : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৪৩৫ বার পঠিত
https://ourbhola.com/wp-content/uploads/2021/08/Jahangirnagar-University.jpg
জাবি সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের জন্য গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনের মাধ্যমে আবেদন চলছে। গত ২০ জুন থেকে শুরু হওয়া এ আবেদন চলবে আজ শনিবার (১৪ আগস্ট) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এরপর এ বছরের জন্য এ প্রক্রিয়ায় বন্ধ হয়ে যাবে।

শুধুমাত্র জিপিএ’র ভিত্তিতে প্রকৃত মেধার মূল্যায়ন হবে না – ইউজিসি চেয়ারম্যান

এ প্রসঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান বলেন, গত ২০ জুন থেকে আবেদন শুরু হয়েছে। এখন পর্যন্ত ২ লাখ ৯৬ হাজার ১৩৯ জন শিক্ষার্থী আবেদন করেছে। সময় শেষ হওয়ার সাথে সাথে আবেদনের হার অনেক বাড়ছে বলেও জানান তিনি।

সময়সীমা বৃদ্ধি করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ৩১ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করার কথা থাকলেও তা ১৪ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। আবেদনকারীর সংখ্যাও প্রায় তিন লাখ হয়ে গেছে। আবেদনকারীদের পক্ষ থেকে কোনো আবেদনও আসে নাই। কাজেই আর সময়সীমা বৃদ্ধির প্রয়োজন বলে মনে করছি না।

গত ১৮ জুন প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ২০ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন করা যাবে। পরবর্তীতে ২৪ জুলাই ভর্তি পরীক্ষা কমিটি ১৪ আগস্ট পর্যন্ত সময়সীমা বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আবেদন করতে ইচ্ছুক শিক্ষার্থীরা https://juniv-admission.org/ এ গিয়ে আবেদন করতে পারবে। আবেদনের জন্য নির্ধারিত ফি রকেট, বিকাশ বা নগদের মাধ্যমে পরিশোধ করতে হবে।

Spread the love

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud