1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
ওয়েবসাইট বা ব্লগে ৫ টি উপায় ভিজিটর বাড়ান ৫ গুন বেশি - আমাদের ভোলা
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:০৯ অপরাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

ওয়েবসাইট বা ব্লগে ৫ টি উপায় ভিজিটর বাড়ান ৫ গুন বেশি

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ১২৮ বার পঠিত
https://ourbhola.com/wp-content/uploads/2021/08/new-website-visitor.jpg
ওয়েবসাইট বা ব্লগে ৫ টি উপায় ভিজিটর বাড়ান ৫ গুন বেশি

ভিজিটর কি ?

ওয়েবসাইট ব্লগিং এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ভিজিটর নিয়ে আসা। অর্থ্যাৎ আপনি যে সকল পোস্ট লিখেন সেগুলো যেন লোকজন পড়ে।বেশি বেশি পাঠক নিয়ে আসাকেই ভিজিটর বাড়ানো বলা হয়। আর ব্লগে পাঠকদেরকেই মূলত ভিজিটর হিসেবে বিবেচনা করা হয়।

আমি আজকের আর্টিকেলে ৫টি কার্যকরি উপায় আলোচনা করার চেষ্টা করবো। আশা করি আর্টিকেলটি পুরোটা পড়লে আপনি বিষয়টা বুঝতে পারবেন।

১। ওয়েবসাইট এর জন্য সঠিক কী-ওয়ার্ড বাছাই করা 

আপনার ব্লগ আ ওয়েবসাইট এর কী-ওয়ার্ড অনেক গুরুত্বপূর্ণ ভিজিটর বাড়ানোর জন্য। ধরুন বর্তমানে সবাই অনলাইনে আয় করতে চায় আর আপনি এটা নিয়ে খুব ভালো কিছু সাইটের লিংক বা কিছু গ্রুপকে রেফারেন্স করে একটা আর্টিকেল লিখলেন।

যেসব তথ্য পড়ে মেম্বার বা ভিজিটররা উপকৃত হবে । আর এ রকম কী-ওয়ার্ড নিয়ে কাজ করতে পারলে আপনার ওয়েবসাইটে জনপ্রিয়তা বেড়ে যাবে এবং ইনকামও বেশি হবে।। তাই আপনি কম আর্টিকেল লিখলেও সেটা যেন মানুষ পড়ে সেরকম কী-ওয়ার্ড নির্বাচন করুন। 

সঠিক কী-ওয়ার্ড অনেক সময় অনেক বেশি ট্রাফিক যেটা অর্গানিক হয়ে থাকে। কী-ওয়ার্ড রিসার্চ করার বিভিন্ন টুলস আছে। আপনি ইচ্ছা করলে সব টুলসও ব্যবহার করতে পারেন। আপনার ওয়েবসাইটের ভিজিটর বাড়ানোর জন্য।

জনপ্রিয় নিউজ থিম প্রোফিট ম্যাগ ফ্রি ডাউনলোড করুন

২। ইউনিক আর্টিকেল লিখা 

ইউনিক আর্টিকেল লিখলে অবশ্যই আপনার ব্লগে বা ওয়েবসাইটে ভিজিটর বাড়বে। বর্তমানে মানুষের প্রয়োজন হয় এমন আর্টিকেল যদি আপনি নিয়মিত লিখতে পারেন । তবে ভিজিটর পাওয়াটা অনেক সহজ হবে আপনার সাইটের জন্য। 

ব্লগারে বা ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর সবচেয়ে কার্যকরি উপায় হলো ইউনিক কনটেন্ট বা আর্টিকেল লিখা। খেয়াল রাখবেন আপনার লিখা আর্টিকেল অন্যদের থেকে ইউনিক কিনা।

যদি আলাদা হয় বা ইউনিক হয় তবে যখন কোনো ভিজিটর কি ওয়ার্ড অনুযায়ী সার্চ করবে এবং আপনার আর্টিকেলটি পাবে। তখন সবাই সেটিই পড়বে। সুতরাং মাথায় রাখবেন আপনার আর্টিকেল যেনো ইউনিক হয়।

৩। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করা 

আজকাল আমাদের সবারই সোসাল মিডিয়াতে বিচরণ অনেক বেশি। সবার ফেসবুক,টুইটার,ইনস্ট্রাগ্রাম সহ অনেক একাউন্ট রয়েছে। সেখানে আপনার লেখা আর্টিকেল টি শেয়ার করতে পারেন।

সেখান থেকে অনেক ভিজিটর আপনার ওয়েবসাইটে আসবে তাতে আপনার ইনকাম অনেক বেড়ে যাবে।

৪। ওয়েবসাইট এ নিয়মিত আর্টিকেল পাবলিশ করা 

আপনি ধরেন যেকোনো একটি বিষয় নিয়ে লিখালেখি করেন কিন্তু যদি অনিয়মিত লিখেন তাহলে আপনার ভিজিটর হারানোর সম্ভবনা অনেক বেশি। আপনি যে আর্টিকেল ই লিখেন মাথায় রাখবেন নিয়মিত লিখবেন।

ধরুন আজ একটি লিখলেন তাহলে কালকে একটি লিখুন বা ২ দিন পর পর বা ১ সপ্তাহ পরপর যেভাবে আপনার সুবিধা হয়। তবু ওয়েবসাইট এ একটি রুটিন অনুযায়ী নিয়মিত লিখুন এতে করে আপনার ভিজিটর হারাবেন না।

৫। SEO করা বা সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা 

একটি আর্টিকেল লিখলেন কিন্তু সেটি যদি গুগলে ফোকস করতে না পারেন তাহলে হয়তো আপনার আর্টিকেল লিখাটাই বৃথা। কারণ আমরা জানি গুগল থেকে সবচেয়ে বেশি ভিজিটর আসে। তারজন্য আমাদের সবার আগে গুগলে অপটিমাইজ করতে হবে। এর জন্য ভালো কিছু প্লাগিন রয়েছে যার মধ্যে Yaost SEO এবং All In One অনেক ভালো।

এসবের মাধ্যমে আপনি আপনার আর্টিকেল টি সোসাল মিডিয়াসহ গুগলে এসইও করুন। যেখান থেকে আপনি অনেক বেশি ভিজিটর পাবেন এবং আপনার ইনকামও হবে অনেক বেশি।

ফেসবুকে ফলো করুন- রাসেল মাহমুদ

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud