1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
আমি আমার ভালো থাকার কারণ হতে চাই- রাসেল মাহমুদ - আমাদের ভোলা
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:২০ অপরাহ্ন
নোটিশঃ
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

আমি আমার ভালো থাকার কারণ হতে চাই- রাসেল মাহমুদ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ২৭৪ বার পঠিত
আমি আমার ভালো থাকার কারণ হতে চাই- রাসেল মাহমুদ

আমাকে আমি ভালো রাখতে পারা

আমাকে আমি ভালো রাখতে পারাটাই বড় ভালো রাখা।কারো নির্ভরশীলতায় ভালো থাকা কখনো স্থায়ী হতে পারে না। আমি আমাকে ভালো রাখতে হবে।আমি আমাকে ভালোবাসতে হবে। নিজেকে নিজে জানতে হবে ,নিজেকে নিজে শিখতে হবে। নিজের জীবন নিয়ে নিজেই ভাবতে হবে।একাই হয়তো পথ চলতে হবে। আজ আমি অনেক সুখে আছি তার মানে এই নয় সারাজীবনের জন্য সুখ পেয়ে গেলাম। আমরা সুখের সন্ধানে থাকি কিন্তু সব সময় যে সুখ সবার জন্য মসৃন হয় তা কিন্তু নয়।
আমি ভালো আছি তো চারপাশ আমায় ভালো দেখে, একটু দুশ্চিন্তা আর হতাশা কাউকে বলো, পাশে থেকে সড়ে দাঁড়াবে আপনজন,হারাবে বন্ধু-স্বজন। একান্তই একা হবে তুমি। তোমার হাসিমুখ হাজার কষ্টের পাহাড়কে হারিয়ে সবার মাঝে সম্মান বাঁচাতে শিখায়। তোমার হাসির আড়ালে লুকানো কষ্ট প্রকাশ করেই দেখো তুমি মানে একটা আবর্জনা মাত্র,তুমি মানে অবহেলার পাত্র। তুমি মানে পৃথিবীর বুকে এক অসহ্য যন্ত্রনা। তুমি এই সবুজ প্রকৃতির মাঝে অন্ধকার।

একজন শিক্ষার্থী হিসেবে এই তিনটি প্রশ্নের উত্তর জানা একান্ত আবশ্যক – রাসেল মাহমুদ

দুঃখের কারণ হবে-


তুমি যাকে মন খুলে দুঃখের কাহীনি শুনাও সে তোমার বুক খুলে স্বার্থের পাড়ি জমায়।সুযোগ কি জিনিস জানো? তুমি তোমার চোখকেই বিশ্বাস করো না। কারণ কখনো ইচ্ছায় কান্না করতে পারো? যদি পারতে তাহলে তুমি অনেক বড় অভিনেতা হতে পারতে। ঠিক তুমি যখন তোমার দুঃখ প্রকাশ করো কিছু মানুষ তোমার সামনে ঠিক অভিনয় করে,যাতে তুমি বুঝতে না পারো সে তোমার থেকে তার স্বার্থ হাসিল করবে।


তোমার ভালো থাকার কারণ তোমাকেই হতে হবে। জীবনে কাউকে মন খুলে বলতে শিখো না,যা তোমায় চোখ খুলে কাঁদতে শিখায়। কখনো কারো কাছে নিজের এত বেশি দূর্বলতা প্রকাশ করো না,যাতে তুমি মানসিক ভাবে হেরে যাও। পৃথিবীটা বড় নিষ্ঠুর। তুমি তার মাঝে কিভাবে বুঝলে মানুষ খুব মধুর?
মনে রাখবে তুমি একজন ক্ষমতাবান মানুষ নও কিন্তু, তোমার চলাফেরা বলবে তুমি ক্ষমতাহীন নও। তোমার বুকে কষ্ট আছে তাই বলে প্রকাশ করো না সুযোগ নিবে। একটু হেসেই দেখো তুমি তাদের থেকে অনেক ভালো আছো। তুমি সরল হতে পারো কিন্তু নির্বোধ হইও না। তোমার হাসি মুখের কারণ তুমি নিজেই। যদি হাসতে না জানো তোমার কান্না মূল্যহীন।


যতই কাঁদবে ততই হতাশায় ভূগবে। মানসিক ভাবে পরাজিত হবে। আজ তোমার জীবনে থাকুক কিছু কথা অপ্রকাশিত একদিন দেখবে তোমার অজান্তে প্রকাশ হবে বিশাল পত্রিকাতে। আজ তুমি আলোর খোঁজে যেখানে অন্ধকার দেখো, সেখানে কোনো দিন তুমি আলোর প্রদীপ হবে হয়তো।


একা ভাবনা,মনের বিরুদ্ধে নিজেকে দূর্বল ভাবা, কারো আঘাতে নিজেকে মানসিক ভাবে হতাশায় নিয়ে যাওয়া তোমার ভবিষৎ এর অন্ধকারতাকে ডাকে।তুমি আর কিছু না পারো হাসতে শিখো,ভালোবাসতে শিখো,নিজেকে নিজে সময় দিতে শিখো। একদিন দেখবে তুমিও ভালো থাকতে শিখে গেছো।
কারো উপর নির্ভর করে ভালো থাকা যায় না,যতটা না নিজে অভিনয় নামক হাসির মধ্য দিয়ে ভালো থাকা যায়। তোমাকে তুমি সবার আড়ালে কাঁদাও ,কিন্তু সবার সামনে বীর হয়ে দাঁড়াও। দেখবে তুমি তোমার ভালো থাকার কারণ হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2021 আমাদের ভোলা
Development By MD Rasel Mahmud