1. admin@ourbhola.com : আমাদের ভোলা : আমাদের ভোলা
অনলাইনে ইংরেজি শিক্ষার প্লাটফর্ম সার্চ ইংলিংশ চতুর্থ বছরে পদার্পণ – আমাদের ভোলা
নোটিশ :
প্রিয় ভিজিটর, দ্বীপজেলা ভোলার বৃহত্তম ওয়েবসাইটে আপনাকে স্বাগতম...

অনলাইনে ইংরেজি শিক্ষার প্লাটফর্ম সার্চ ইংলিংশ চতুর্থ বছরে পদার্পণ

  • আপডেটের সময় : বুধবার, ৩ জুলাই, ২০১৯
  • ৬৮১ বার পড়েছেন

সার্চ ইংলিশ এর পথ চলার তৃতীয় শেষে চতুর্থ বছরে পা রাখলো বাংলাদেশি অনলাইনে ইংরেজি শেখা ও চর্চার প্ল্যাটফর্ম সার্চ ইংলিশ । বর্তমানে স্কুলে বা কলেজে ইংরেজি শিক্ষার দিকে না গিয়েও ব্যতিক্রম উপায়ে ইংরেজি চর্চার জন্য এই প্ল্যাটফর্ম খুব কম সময়ে অধিক ছেলে মেয়েদের জনপ্রিয়তা লাভ করে। এবং দিন দিন এই গ্রুপ থেকে অনেকেই অনেক কিছু শিখতে পারছে।

আমাদের বাংলাদেশের এই জনপ্রিয় ফেসবুক গ্রুপটিকে নিয়ে গত বছরের অক্টোবরে তথ্যচিত্র নির্মাণ করে ফেসবুক টিম বিজনেস। যা শুধুমাত্র বাংলাদেশের প্রথম কোনো ফেসবুক গ্রুপকে নিয়ে নয় বরঞ্চ পুরো এশিয়ায় প্রথম কোনো গ্রুপের ওপর তথ্যচিত্র প্রকাশ করেছিল ফেসবুক কর্তৃপক্ষ।

আমাদের বাংলাদেশের জনসাধারণ মানুষদেরকে ইংরেজিতে দক্ষ করে তোলার লক্ষ্য নিয়ে সার্চ ইংলিশ ২০১৬ সালের এই জুলাই মাসে ফেসবুকে যাত্রা শুরু করে।বর্তমানে ২.১ মিলিয়ন মানে ২১ লাখের বেশি লোক গ্রুপে ইংরেজি চর্চা করছে।

বর্তমানে আন্তর্জাতিক সাফল্য অর্জন করেছে সার্চ ইংলিশ। সোশ্যাল মিডিয়া ফর এমপাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড এর জন্যে মনোনীত হয়েছে বাংলাদেশের এই ফেসবুক গ্রুপটি। কমিউনিটি মোবিলাইজেশন শাখায় গ্রুপটি এই মনোনয়ন লাভ করেছে। আরো নয়টি প্রতিষ্ঠান এই শাখায় মনোনয়ন লাভ করেছে। ১৮০টি উদ্যোগের সঙ্গে প্রতিযোগিতা করে সার্চ ইংলিশ এই মনোনয়ন লাভ করেছে। আর  এটি আপনার আমার জন্য অত্যান্ত গর্ভের বিষয়।

আসুন এবারে জেনে নেই সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ  এর মুখ থেকে, তিনি বলেন- “সফল ক্যারিয়ার তৈরিতে ইংরেজির ভাল চর্চার কোনো বিকল্প নেই। তবে আমাদের মাতৃভাষা বাংলা হওয়ার কারণেই হয়তো আমাদের মধ্যে ইংরেজি ভীতি একটু বেশি। সেই ভীতি দূর করার লক্ষ্য নিয়ে ২০১৬ সালের ১ জুলাই যাত্রা শুরু করে ‘সার্চ ইংলিশ’। তখন থেকেই আমরা বিনামূল্যে অনলাইনে আগ্রহীদের ইংরেজি শিক্ষা দিয়ে আসছি। পাশাপাশি অনলাইনের বাইরেও এ ধরনের কর্মশালার আয়োজন আমরা করে থাকি”।

তিনি সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, বর্তমানে ২.১ মিলিয়ন মানে ২১ লাখের বেশি লোক এই গ্রুপে ইংরেজি চর্চা করছে যা নি:সন্দেহে সার্চ ইংলিশের জন্যে বিশাল অর্জন। তবে আমরা তখন নিজেদের সফল মনে করবো যেদিন বাংলাদেশের সব গ্রামে ইংরেজি ভাষা চর্চার সংস্কৃতি জনপ্রিয় হবে।

উপরোক্ত বিষয়াবলি থেকে বুঝা যায় এই সার্চ ইংলিশ এর বর্তমান যা অবস্থা আজ থেকে দুই বা তিন বছরের মধ্যে বাংলাদেশের প্রতিটি গ্রামাঞ্চলে চলে যাবে আর এই গ্রামের লোকজন ইংরেজীতে এগিয়ে যাবে এটাই আমাদের চাওয়া পাওয়া।

সার্চ ইংলিশ ওয়েবসাইট: https://searchenglish.com

সার্চ ইংলিশ ফেসবুক গ্রুপ: www.facebook.com/groups/SearchEnglish

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

আপনার ফেসবুক আইডি থেকে কমেন্ট করুন

উক্ত লেখাটি সোসাল মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরো লেখা
© All rights reserved © 2019 আমাদের ভোলা
Developed BY Mohona IT